চট্টগ্রামে ২৬০ ঈদ জামাত

চট্টগ্রামে ২৬০ ঈদ জামাত

 চট্টগ্রাম২৪ ডেস্ক
  ২০১৯-০৮-১১: ০৭:০১ পিএম

বন্দরনগরী চট্টগ্রামে ঈদ উল আজহার অন্তত ২৬০টি জামাত অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম সিটি করপোরেশন ও চট্টগ্রাম কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির ব্যবস্থাপনায় নগরীর বিভিন্ন ঈদগাহ, খোলা মাঠ এবং এবং মসজিদে এসব জামাত অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধানে ঈদ উল আজহার প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ৮টায় নগরীর দামপাড়ায় জমিয়তুল ফালাহ মসজিদ ময়দানে এবং একই স্থানে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ৯টায়। প্রথম জামাতে ইমামতি করবেন জমিয়তুল ফালাহ মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ আহমদুল হক এবং দ্বিতীয় জামাতে জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদ্রাসার প্রধান মোফাচ্ছির কাজী মাওলানা মোহাম্মদ ছালেকুর রহমান আল কাদেরী। চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন জানিয়েছেন, বাকলিয়া সিটি কর্পোরেশন স্টেডিয়ামে সকাল ৮টায়, লালদীঘি সিটি করপোরেশন শাহী জামে মসজিদে সকাল পৌনে ৮টায়, জালালাবাদ আরেফিন নগর চসিক কেন্দ্রীয় কবরস্থান মসজিদে সকাল সোয়া ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে মাঠের পরিবর্তে স্ব স্ব মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এ ছাড়া নগরীর ৪১টি ওয়ার্ডের কাউন্সিলরদের তত্ত্বাবধানে ১টি করে প্রধান ঈদ জামাত ও অন্যান্য ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এ ছাড়াও চসিকের অধীনে ১৬৪টি এলাকায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।


চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসনের উদ্যোগে এবং কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির ব্যবস্থাপনায় সকাল ৮টায় ঈদুল আজহার অপর প্রধান জামাত হবে এম. এ. আজিজ স্টেডিয়াম সংলগ্ন মাঠে। আবহাওয়া প্রতিকূল থাকলে জিমনেশিয়ামে এই জামাত অনুষ্ঠিত হবে। এতে ইমামতি করবেন বায়তুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. সাইয়েদ মুহাম্মদ আবু নোমান। কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে তাদের ব্যবস্থাপনায় স্টেডিয়ামসহ মোট ৯৫টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে।
গতকাল শনিবার নগরীর জমিয়তুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে ঈদ জামাতের সার্বিক প্রস্তুতি দেখতে যান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। তিনি নগরবাসীকে যত্রতত্র পশু কুরবানি না দেয়ার অনুরোধ জানান।

নিচের লিংকে দেখুন নগরীতে ঈদ জামাতের স্থানগুলি-

https://www.edainikpurbokone.net/content/2019/2019-08-11/zoom_view/l11.jpg

 


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল