বর্ণিল যুগপূর্তি উৎসব করবে সীতাকুণ্ড সমিতি

বর্ণিল যুগপূর্তি উৎসব করবে সীতাকুণ্ড সমিতি

 নিজস্ব প্রতিবেদক
  ২০১৯-০৮-২৭: ১০:০৮ এএম

সীতাকুণ্ড সমিতি-চট্টগ্রাম। চট্টগ্রাম মহানগরে সীতাকুন্ডবাসীর সংগঠন। সদস্যদের মাঝে সম্প্রীতি ও সৌহাদ্য প্রতিষ্ঠা, বিনোদানসহ নানা আয়োজন, এলাকায় শিক্ষা বিস্তার, চিকিৎসা সহায়তা এবং গরীব অসহায় মানুষের পাশে থেকে কাজ করছে ২০০৭ সাল থেকে। আগামী ১২ নভেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ এই সংগঠনেরএকযুগপূর্তি। বর্ণিল আয়োজনে সংগঠনের যুগপূর্তি উৎসব পালনের সিদ্ধান্ত নিয়েছে সীতাকুণ্ড সমিতি। সোমবার (২৬ আগস্ট) সন্ধ্যায় সীতাকুণ্ড সমিতির কার্যনির্বাহী পরিষদের সভায় এই সিদ্ধান্ত হয়। 

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি লায়ন মো. বেলাল হোসেনের সভাপতিত্বে সভায় একযুগপূর্তি উৎসব আয়োজনে সমিতির অন্যতম প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি লায়ন মোহাম্মদ গিয়াস উদ্দিনকে আহ্বায়ক ও সমিতির সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন মানিককে সদস্য সচিব করা হয়। আগামী ৩ সেপ্টেম্বর কার্যনির্বাহী কমিটির পরবর্তী সভায় যুগপূর্তি উদযাপনে পুর্নাঙ্গ কমিটি ছাড়াও বিভিন্ন উপ কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। সমিতি’র দেওয়ানহাট পোস্তারপারস্থ কার্যালয়ে অনুষ্ঠিত সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন মানিক। 

সভায় প্রাথমিকভাবে সমিতির প্রতিষ্ঠাসহ গত এক যুগের কার্যক্রমে বিভিন্ন পর্যায়ে অবদানের স্বীকৃতি হিসাবে সংশ্লিস্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক দেয়া, সীতাকুণ্ডের বিশিষ্টজনদের সমিতি পদক প্রদান এবং সীতাকুণ্ড সমিতির ১২ বছরের কার্যক্রম, সীতাকুণ্ডের সমস্যা, সম্ভাবনার রচনাসমৃদ্ধ যৃগপূর্তি স্মরণিকা প্রকাশের সিদ্ধান্ত হয়। 

যুগপূর্তি অনুষ্ঠানকে বর্ণিল করতে মতামত তুলে ধরে সভায় বক্তব্য রাখেন, সমিতির সাবেক সভাপতি লায়ন মো. গিয়াস উদ্দিন, সহসভাপতি মো. ইউছুফ শাহ, সহসভাপতি লায়ন কাজী আলী আকবর জাসেদ, সহ সভাপতি সাইফুল হুদা এম জাহাঙ্গীর, যুগ্ম সম্পাদক আবেদীন আল মামুন ও মো. আলীম উল্লাহ মুরাদ, সাংগঠনিক সম্পাদক মু: আবুল হাসনাত, অর্থ সম্পাদক সৌমেন দত্ত, দপ্তর সম্পাদক লায়ন মোস্তফা কামাল ভূঁইয়া জুয়েল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মনোয়ারুল হক এফসিএমএ, সাংস্কৃতিক সম্পাদক এসএম তবরেজ, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক এডভোকেট সরওয়ার হোসাইন লাভলু, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক জিয়াউল ইসলাম শিবলু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক লায়ন ইঞ্জিনিয়ার মো. কামরুদ্দোজা, সমাজ কল্যাণ ও ধর্মীয় সম্পাদক মফিজুর রহমান সাজ্জাদ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক নূরুল ইসলাম শাহাবউদ্দিন, মহিলা সম্পাদিকা কাজী মাসুদা খানম, নির্বাহী সদস্য এসএম তোফায়েল উদ্দিন ও মোহাম্মদ জামশেদ রহমান।

২০০৭ সালে যাত্রা শুরু করেছিল সীতাকুণ্ড সমিতি-চট্টগ্রাম। হাটি হাটি পা পা করে এই সংগঠন ১২ বছর পেরিয়ে ১৩ তে পা রাখবে আগামী ১২ নভেম্বর। প্রতিষ্ঠার পর গত একযুগ ধরে এই সংগঠন সদ্যস্যদের মাঝে সম্প্রতি ও সৌহাদ্য প্রতিষ্ঠা ছাড়াও সমাজসেবামূলক কর্মকান্ডে সীতাকুণ্ডে অনন্য অবদান রেখে চলেছে। এলাকায় শিক্ষা বিস্তার, গরীব অসহায় মানুষকে সহযোগিতাসহ নানা সামাজিক কর্মকান্ডের জন্য এই সংগঠন এরি মধ্যে সীতাকুণ্ডের অসহায় মানুষের আশা-আকাঙ্খা ও ভরসাস্থলে পরিণত হয়েছে। প্রশসংসা কুড়িয়েছে সর্বসাধারণের। 

যুগপুর্তি আয়োজন সফল করতে সীতাকুণ্ড সমিতির সকল সদস্যসহ সংশ্লিস্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের সহযোগিতা কামনা করা হয়েছে সমিতির পক্ষ থেকে।


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল