টার্মিনাল অপারেটরের দায়িত্বে আবারো সাইফ পাওয়ার

টার্মিনাল অপারেটরের দায়িত্বে আবারো সাইফ পাওয়ার

 নিজস্ব প্রতিবেদক
  ২০১৯-০৮-২৮: ০৯:১৯ পিএম

চট্টগ্রাম বন্দরে টার্মিনাল অপারেটর হিসাবে ৬ বছরের জন্য আবারো দায়িত্ব পেয়েছে সাইফ পাওয়ারটেক লিমিটেড। 
এ সংক্রান্ত একটি প্রস্তাবে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি অনুমোদন দিয়েছে। বুধবার সচিবালয়ের মন্ত্রিপরিষদ কক্ষে কমিটির আহ্বায়ক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ অনুমোদন দেয়া হয়।
বৈঠক শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, সভায় আজ ক্রয় সংক্রান্ত দুইটি প্রস্তাবের অনুমোদন দেয়া হয়েছে। প্রস্তাব দুটিতে মোট ব্যয় হবে ৩৪২ কোটি ৪৬ লাখ ৫২ হাজার ৬১৯ টাকা।

অর্থমন্ত্রী বলেন, চট্টগ্রাম বন্দরের চিটাগাং কন্টেইনার টার্মিনাল (সিসিটি) এলাকায় কন্টেইনার ও কন্টেইনজাত কার্গো হ্যান্ডলিং কাজটি জটিল প্রকৃতির বিধায় পিপিআর ২০০৮ অনুসরণপূর্বক ‘সিঙ্গেল স্টেজ টু ইনভেলাপ’ পদ্ধতিতে ৬ বছরের জন্য টার্মিনাল অপারেটর নিয়োগের ক্রয় প্রস্তাব অনুমেদন দেয়া হয়েছে।

এ প্রকল্প বাস্তবায়নে ব্যয় ধরা হয়েছে ৩০৩ কোটি ৯৯ লাখ ৩৫ হাজার ৬৪০ টাকা। প্রস্তাবটি বাস্তবায়ন করবে নৌপরিবহন মন্ত্রণালয়।

অর্থমন্ত্রী জানান, অপারেটর নিয়োগের জন্য দরপত্র আহ্বান করা হলে চারটি প্রতিষ্ঠান দরপত্র ক্রয় করে এবং একটি প্রতিষ্ঠান দরপত্র দাখিল করে। দরপত্র মূল্যায়ন কমিটির (টিইসি) মূল্যায়ন ও সুপারিশে সাবলিমেন্টারি রেসপনসিভ হিসেবে সাইফ পাওয়ারটেক লিমিটেডকে ৬ বছরের জন্য টার্মিনাল অপারেট নিয়োগের কাজ সর্বসম্মতিক্রমে দেয়া হয়েছে।

অর্থমন্ত্রী বলেন, এ প্রস্তাবটি অনুমোদন দেয়া হয়েছে, তবে আরও সোর্স খুঁজে বের করা কিংবা সরকার নিজেই এ কাজটি করতে পারে কি না সেটা খতিয়ে দেখতে বলা হয়েছে। কারণ, একমাত্র সোর্স থেকে সেবা গ্রহণ করায় অনেক সময় ঝুঁকি থাকে।


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল