দুর্নীতির কথা বিএনপি'র মুখে মানায় না: তথ্যমন্ত্রী

দুর্নীতির কথা বিএনপি'র মুখে মানায় না: তথ্যমন্ত্রী

 নিজস্ব প্রতিবেদক
  ২০১৯-০৯-০৭: ০২:৫৭ পিএম

দুর্নীতিতে যারা দেশকে পর পর পাঁচবার চ্যাম্পিয়ন করেছিলো অন্যের দূর্নীতি নিয়ে তাদের প্রশ্ন করার কোনো অধিকারই নেই বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড: হাছান মাহমুদ। 

শনিবার (৭সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রামের থিয়েটার ইন্সটিটিউটে রবি-দৃষ্টি বির্তক প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। মন্ত্রীবলেন, ফরিদপুর হাসপাতালের পর্দা ও রূপপুর পারমানবিক বিদ্যুত কেন্দ্র্রের বালিশ নিয়ে দুর্নীতিতে আওয়ামীলীগের কোনো নেতাকর্মী জড়িত নয়, এটি কিছু অসাধু সরকারী কর্মকর্তার কাজ। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান তিনি।


 
এসময় তথ্যমন্ত্রী আরো বলেন, বিএনপি সরকারের আমলেই লক্ষাধিক রোহিঙ্গাকে বাংলাদেশী পাসপোর্ট দেয়া হয়েছিলো। যারা বিদেশে গিয়ে বাংলাদেশীদের ভাবমূর্তি ক্ষুন্ন করছে। এখন কিছু কিছু রোহিঙ্গা পাসপোর্ট নিতে গেলেও তাদের আইনের আওতায় আনা হচ্ছে বলে জানান তিনি। 

এর আগে তথ্যমন্ত্রী  থিয়েটার ইনস্টিটিউটে দৃষ্টি চট্টগ্রাম আয়োজিত ২৭তম আন্তঃস্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা পুরস্কার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্য রাখেন। 

এ সময় তিনি নিজেকে প্রাক্তন সফল বিতার্কিক উল্লেখ করে বলেন, ব্যক্তি জীবনে চলার পথে বিতর্কের ভূমিকা অপরিসীম। গণতান্ত্রিক সমাজ ব্যবস্থার অন্যতম অনুষঙ্গ হচ্ছে বিতর্ক। বিতর্ক গণতন্ত্রকে শাণিত করে। অন্যের মতামতকে শ্রদ্ধা করতে শেখায় এবং যৌক্তিক সমাধান খুঁজে পেতে সহায়তা করে। বিতর্ক মানুষের ভেতরের মানবতাবোধ ও সৃজনশীলতা জাগ্রত করে।

তথ্যমন্ত্রী বলেন, ২০৪১ সালের উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বর্তমান প্রজন্মরাই পরিচালনা করবে। এজন্য বর্তমান প্রজন্মকে দৃঢ় সংকল্প ও আত্মপ্রত্যয়ী হতে হবে। স্বপ্ন দেখতে হবে এবং সে স্বপ্ন বাস্তবায়নে নিরন্তর প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। পাশাপাশি নিজের সৃষ্টিশীলতা বাড়াতে হবে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের আসক্তি থেকে দুরে থাকতে হবে।

প্রতিযোগিতায় স্কুল পর্যায়ে বাংলাদেশ মহিলা সমিতি উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, কলেজ পর্যায়ে হাজী মো. মহসীন কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দল চ্যাম্পিয়ন হয়।

দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে রবি আজিয়াটার সিইও মাহতাব উদ্দিন, রাজউক সদস্য শামসুদ্দিন আহমেদ, বাংলাদেশ মহিলা সমিতি স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ আনোয়ারা বেগম, সানশাইন গ্রামার স্কুলের অধ্যক্ষ সাফিয়া গাজী রহমান বক্তব্য রাখেন। 

পরে মন্ত্রী বিজয়ীদের মধ্যে ট্রপি বিতরণ করেন।
 


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল