ফুটবলে নব জাগরণ সৃষ্টি হবে: ক্রিড়া প্রতিমন্ত্রী

ফুটবলে নব জাগরণ সৃষ্টি হবে: ক্রিড়া প্রতিমন্ত্রী

 নিজস্ব প্রতিবেদক
  ২০১৯-০৯-১০: ০৮:৫২ পিএম

আগামী মাসে চট্টগ্রামে অনুষ্ঠিতব্য শেখ কামাল ইন্টারন্যাশনাল ক্লাব কাপ চ্যাম্পিয়নশীপের সব ভেন্যু আর্ন্তজাতিক মান অনুযায়ী প্রস্তুত করা হবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহ্সান রাসেল। বিকেলে চট্টগ্রামে আয়োজিত আন্তর্জাতিক এই টুর্ণামেন্টের সাংগঠনিক কমিটির সভায় সভাপতির বক্তব্যে এ কথা জানান প্রতিমন্ত্রী। তিনি বলেন, এজন্য ক্রিড়া মন্ত্রণালয় সব ধরণের সহযোগিতা দেবে। এ টুর্ণামেন্টের মাধ্যমে দেশে ফুটবলের নব জাগরণ সৃষ্টি হবে বলেও উল্লেখ করেন ক্রিড়াপ্রতিমন্ত্রী। 
সভায় সাংগঠনিক কমিটির সদস্য সচিব এবং জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী এমপি, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস, চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, মিডিয়া কমিটির সদস্য সচিব মহসিন চৌধুরী, বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর জুলফিকার আজিজ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড দক্ষিণাঞ্চলের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন সহ অন্যান্য সদস্যবৃন্দ বক্তব্য রাখেন। 
দেশী-বিদেশী আটটি দল অংশগ্রহণ করবে এই টূর্ণামেন্টে। এএফসি, ফিফা এরই মধ্যে এ টূর্ণামেন্টেকে স্বীকৃতি দিয়েছে বলে জানান প্রতিমন্ত্রী। টূর্ণামেন্টের বিজয়ী দল পাবে ৫০ হাজার ডলার, রানার্স আপ পাবে ২৫ হাজার ডলার ও অংশগ্রহণকারী প্রতিটি দল পাবে ১০ হাজার ডলার করে। টূর্ণামেন্টের প্রধান পৃষ্ঠপোষক মাননীয় প্রধানমন্ত্রী ও কমিটির চেয়ারম্যান হিসেবে রয়েছেন অর্থমন্ত্রী।
আগামী ১৯ অক্টোবর ২০১৯ থেকে শুরু হওয়ার কথা রয়েছে চট্টগ্রামে।


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল